অ্যাফিলিয়েট এজেন্সিগুলি (নিচে অ্যাফিলিয়েট প্রোগ্রাম ম্যানেজমেন্ট দেখুন)

ব্র্যান্ডের পক্ষ থেকে পার্টনার সম্পর্ক, পার্টনার রিক্রুটিং, অ্যাক্টিভেশন এবং অপ্টিমাইজেশন সহ প্রতিদিনের কার্যক্রম এবং একটি প্রোগ্রামের কৌশল তদারকি করুন এবং পরিচালনা করুন। তারা সরাসরি অ্যাফিলিয়েটদের সাথে এবং অ্যাফিলিয়েট নেটওয়ার্ক বা SaaS প্ল্যাটফর্মের সাথে কাজ করে যা প্রোগ্রামের প্রযুক্তিগত চাহিদা পূরণ করে।


গ্রাহকগণ

যে শ্রোতারা সংশ্লিষ্টদের একটি ক্রয় করার জন্য প্রভাবিত করে, একটি প্রধান ফর্ম জমা দেয়, একটি নিউজলেটারের জন্য সাইন আপ করে, একটি পরিষেবা পরীক্ষা করে, একটি নতুন গ্রাহক হয়ে ওঠে, ইত্যাদি।


কিভাবে কর্মসূচী সম্পন্ন করবেন?

বাইরের লোকদের জন্য, অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামগুলির অভ্যন্তরীণ কাজ রহস্যজনক এবং বিভ্রান্তিকর হতে পারে। কিছু মার্কেটার এমনকি মনে করে যে এটি একটি চ্যানেল যা আপনি চালু করতে পারেন এবং বন্ধ করে দিতে পারেন যেমন আপনি পেইড সার্চ বা পেইড সোশ্যাল (স্পয়লার: এটা নয়)।


যদিও অ্যাফিলিয়েট অংশীদারিত্ব বহুমুখী, এটি একটি কাঠামো যা স্বচ্ছতা এবং বাস্তব সম্পর্কের উপর নির্মিত , একক লেনদেন নয়।


একটি অ্যাফিলিয়েট প্রোগ্রামের সামগ্রিক লক্ষ্য হল ব্র্যান্ড এবং তাদের সহযোগী অংশীদার উভয়ের জন্য একটি জয়-জয় কাঠামো তৈরি করা-একটি কাঠামো যা সঠিকভাবে এবং কৌশলগতভাবে পরিচালিত হলে ব্র্যান্ডের অনলাইন আয়ের একটি উল্লেখযোগ্য অংশ তৈরি করতে পারে, উচ্চ ROAS এবং কম CPA

বিক্রয় চালানোর জন্য অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের উদাহরণ ব্যবহার করা হচ্ছে:


অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট পার্টনার তাদের সাইটে একটি ব্র্যান্ডের পণ্য বা সেবা প্রচার করে।

অ্যাফিলিয়েট এর সাইটে ব্র্যান্ডের প্রচারে ভোক্তা ক্লিক করে এবং তারপর একটি কুকি ভোক্তার ব্রাউজারে সংরক্ষণ করা হয় (কুকি সম্পর্কে আরও জানতে নিচের পরবর্তী বিভাগটি দেখুন); এটিই এফিলিয়েট নেটওয়ার্ক বা SaaS প্ল্যাটফর্মের জন্য ব্র্যান্ডের শপিং কার্টের মাধ্যমে অ্যাফিলিয়েটের ওয়েবসাইট থেকে গ্রাহকের অগ্রগতি ট্র্যাক করা সম্ভব করে তোলে।

ভোক্তাকে ব্র্যান্ডের ওয়েবসাইটে পুন redনির্দেশিত করা হয়।

ভোক্তা ব্র্যান্ড থেকে একটি পণ্য/পরিষেবা ক্রয় করে।

নেটওয়ার্ক বা SaaS প্ল্যাটফর্ম তখন স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভিং যে বিক্রি অধিভুক্ত (নিয়ম ব্র্যান্ড দ্বারা সেট উপর ভিত্তি করে) করার জন্য একটি কমিশন আউট বহন করেনা।

 


এফিলিয়েট মার্কেটিং -এ ট্র্যাকিং পারফরম্যান্স

অ্যাফিলিয়েট মার্কেটিং তাদের অংশীদারদের বিপণন কার্যকলাপ ট্র্যাক এবং পরিমাপ করার জন্য ব্র্যান্ডের সাইটে ট্র্যাকিং কুকি এবং একটি পিক্সেল ব্যবহার করে। এই ট্র্যাকিং স্ট্রাকচার থেকে উৎপন্ন মেট্রিকগুলি মার্কেটিং এর অন্যান্য ফর্মের তুলনায় আরো বেশি বাস্তব হতে পারে এবং ব্র্যান্ডের জন্য অত্যন্ত নির্ভরযোগ্য ROI গণনা হতে পারে, যার মধ্যে রয়েছে:


  • রেজিস্ট্রেশন, ইমেইল সাইন-আপ, গিভওয়ে এন্ট্রি
  • বিক্রয়, অর্ডার, সাবস্ক্রিপশন
  • রূপান্তর হার
  • নতুন বনাম ফিরে আসা গ্রাহক
  • গড় অর্ডার মান
  • খরচ প্রতি কর্ম (CPA)
  • গ্রাহক আজীবন মূল্য (CLV)

 


এফিলিয়েট প্রোগ্রাম ম্যানেজমেন্ট টি

গড়ে, কোম্পানিগুলো তাদের অ্যাফিলিয়েট প্রোগ্রামগুলি ঘরে বসে পরিচালনা করে অথবা তারা একটি অ্যাফিলিয়েট ম্যানেজমেন্ট এজেন্সির সাথে অংশীদার হয় ( কখনও কখনও ওপিএম নামেও পরিচিত ) একটি কার্যকরভাবে পরিচালিত প্রোগ্রামের দৈনন্দিন প্রয়োজনের প্রয়োজনীয়তাগুলি পরিচালনা করতে। এমন ব্র্যান্ডও রয়েছে, বিশেষ করে এন্টারপ্রাইজ ব্র্যান্ড, যারা তাদের প্রোগ্রাম পরিচালনার জন্য একটি "হাইব্রিড" পদ্ধতি গ্রহণ করে যেখানে তারা এর উপাদানগুলি তদারকি করে এবং প্রতিদিনের দিকগুলি পরিচালনা করার জন্য একটি সংস্থার সাথে অংশীদার হয়।


 


ইন-হাউস অ্যাফিলিয়েট প্রোগ্রাম ম্যানেজমেন্ট এর জন্য সবচেয়ে ভাল কাজ করে:


যেসব কোম্পানি ইচ্ছাকৃতভাবে একটি ছোট, ব্যক্তিগত অনুমোদিত বিপণন কর্মসূচি চালানোর সিদ্ধান্ত নিয়েছে মাত্র কয়েকজন নির্বাচিত অংশীদারকে নিয়ে। একজন ইন-হাউস ম্যানেজার সাধারণত এই ধরণের অ্যাফিলিয়েট প্রোগ্রামটি খুব অসুবিধা ছাড়াই পরিচালনা করতে পারেন।

যেসব কোম্পানি তাদের কর্মসূচি বাড়ানোর চেষ্টা করছে না। একটি অনুমোদিত সংস্থার সাথে অংশীদারিত্ব একটি বিনিয়োগ; যদি কোনো কোম্পানি তাদের কর্মসূচিতে বিনিয়োগ না করে, তাহলে খরচটি সার্থক নাও হতে পারে।

 


অ্যাফিলিয়েট এজেন্সি প্রোগ্রাম ম্যানেজমেন্ট এর জন্য সবচেয়ে ভালো কাজ করে:


কোম্পানিগুলি (সাধারণত প্রবৃদ্ধির পথে এবং যাদের অনলাইন বিক্রিতে $ 8M+ আছে) যাদের তাদের অধিভুক্ত প্রোগ্রাম কার্যকরভাবে পরিচালনার জন্য অভ্যন্তরীণ সম্পদ, কর্মক্ষম এবং শিল্প দক্ষতা, প্ল্যাটফর্ম এবং সহযোগী অংশীদারিত্বের অভাব রয়েছে।

Post a Comment