দিনের শেষে, একজন সফল অ্যাফিলিয়েট মার্কেটার হয়ে একজন শিক্ষানবিস হিসেবে আপনাকে মার্কেটিং এর মৌলিক বিষয়গুলো বুঝাতে হবে। সত্যতা জাল করা কঠিন, বিশেষ করে যখন আপনার নিজের ব্যক্তিগত ব্র্যান্ড তৈরির কথা আসে।


একটি ব্র্যান্ড যা তার শ্রোতাদের কাছে প্রকৃত মূল্য আনার জন্য কোন প্রকার বিবেচনা ছাড়াই ক্রমাগত পণ্যগুলি প্রচার করে, সেগুলি অ্যাফিলিয়েট মার্কেটিংকে স্বল্পকালীন আয়ের উৎস হিসেবে দেখবে। প্রোমোট করার জন্য সঠিক পণ্য নির্বাচন করা, প্রোডাক্ট যা করে তার প্রতি সত্যিকারের আবেগ থেকে উদ্ভূত, আপনার সমস্ত প্রচারমূলক ক্রিয়াকলাপের ভিত্তি তৈরি করে।


যদিও আপনার প্রচারের জন্য অনেক কৌশল আছে, অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবর্ণ নিয়ম একই থাকে: শুধুমাত্র আপনার পছন্দের পণ্যের প্রচার করুন এবং আপনার শ্রোতাদের সাথে মানুষের মত আচরণ করুন।


আপনার নিজস্ব ব্র্যান্ড তৈরি করুন, আপনার পছন্দসই পণ্যগুলি চয়ন করুন, খাঁটি সামগ্রী তৈরি করুন এবং আপনি নিষ্ক্রিয় আয়ের একটি প্রকৃত উত্স তৈরির পথে এগিয়ে যাবেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং হল যখন আপনি অন্যান্য কোম্পানির পণ্য প্রচার করেন। যখন কেউ আপনার অ্যাফিলিয়েট লিঙ্কের মাধ্যমে কিনবে, তখন আপনি একটি কমিশন পাবেন।


একটি অধিভুক্ত হিসাবে, আপনি কোম্পানির একজন বিক্রয়কর্মী। আপনি বিক্রয় করতে সাহায্য করেন, কোম্পানি আপনাকে পুরস্কৃত করে।


অ্যাফিলিয়েট মার্কেটিং এর সবচেয়ে ভালো বিষয় হল আপনি এটি স্কেলে করতে পারেন। একজন সাধারণ বিক্রেতা শুধুমাত্র একটি কোম্পানির পণ্য বিক্রি করে। একটি অ্যাফিলিয়েট মার্কেটার হিসাবে, আপনি বিভিন্ন কোম্পানির পণ্যগুলি প্রচার করতে পারেন এবং তাদের সকলের কাছ থেকে কমিশন অর্জন করতে পারেন।


অ্যাফিলিয়েট মার্কেটিং কিভাবে কাজ করে?

বণিক প্রতিটি অধিভুক্তকে একটি অনন্য লিঙ্ক দেয় যাতে তারা ট্র্যাক করতে পারে যে কে বিক্রির জন্য দায়ী ছিল। লিঙ্কটি সাধারণত এরকম কিছু দেখাবে:


1 অধিভুক্ত লিঙ্ক 2


যখন কেউ সেই লিঙ্কে ক্লিক করে, কুকি নামে একটি ছোট ফাইল তাদের ডিভাইসে জমা হয়।


একটি অনুমোদিত কুকি দুটি কাজ করে:


এটি বণিককে বিক্রয়কে সঠিক ব্যক্তির কাছে ফিরিয়ে আনতে সাহায্য করে;

এটি (সাধারণত) একটি মেয়াদ শেষ হওয়ার তারিখ ধারণ করে, তাই ক্রেতা তাদের ক্রয় বিলম্বিত করলেও আপনাকে অর্থ প্রদান করা হয়।

এটি কিভাবে কাজ করে তার একটি উদাহরণ এখানে।


কল্পনা করুন যে একজন পাঠক আপনার শীতের সেরা জ্যাকেট সম্পর্কে আপনার পোস্ট পরিদর্শন করেছেন। তারা আপনার একটি অ্যাফিলিয়েট লিঙ্কে ক্লিক করে, তাদের আমাজনে একটি পণ্যের দিকে নিয়ে যায়।


কিন্তু তারা বুঝতে পেরেছিল যে তাদের মেয়েকে স্কুল থেকে তুলে নিতে হবে। তাই তারা তাদের বাড়ি ছেড়ে চলে যায়, তাদের মেয়েকে তুলে নেয়, রাতের খাবার খায় এবং অবশেষে অ্যামাজনে ফিরে যায় যেখানে তারা আবার পণ্যটি খুঁজে পায়।


যেহেতু তারা ইতিমধ্যেই আমাজনে কেনাকাটা করছে, তাই তারা কিছু স্কি গিয়ার কেনার সিদ্ধান্ত নেয়।


এখানে সুসংবাদ। এর আগে, তারা আপনার অধিভুক্ত লিঙ্কে ক্লিক করেছিল এবং তাদের ডিভাইসে একটি কুকি সংরক্ষণ করা হয়েছিল। যেহেতু অ্যামাজনের একটি 24-ঘন্টা কুকি সময়কাল রয়েছে, আপনি শীতকালীন জ্যাকেট এবং স্কি গিয়ার উভয়ের জন্য ক্ষতিপূরণ পাবেন-যদিও আপনি পরেরটি প্রচার করেননি।


অ্যাফিলিয়েট মার্কেটার হিসেবে আমি কত টাকা আয় করতে পারি?

সহজ উত্তর হল কোন সীমা নেই। এটি আপনার কুলুঙ্গি এবং আপনার কাজের পরিমাণের উপর নির্ভর করে।


সবচেয়ে সফল অ্যাফিলিয়েট মার্কেটাররা মাসে ছয় বা সাতটি পরিসংখ্যান তৈরি করে।


উদাহরণস্বরূপ, স্মার্ট প্যাসিভ ইনকাম থেকে প্যাট ফ্লিন ২০১ December সালের ডিসেম্বরে অধিভুক্ত কমিশনে $ 100,000 এরও বেশি উপার্জন করেছেন ।


2 স্পি উপার্জন 2


আরেকটি অ্যাফিলিয়েট মার্কেটার রায়ান রবিনসন অক্টোবর 2019 সালে 19,000 ডলারেরও বেশি অ্যাফিলিয়েট রাজস্ব রিপোর্ট করেছেন । আরেকটি সফল অ্যাফিলিয়েট ওয়েবসাইট — দ্য ওয়্যারকাটার an আনুমানিক 10 মিলিয়ন ডলার আয় করেছে এবং শেষ পর্যন্ত নিউইয়র্ক টাইমসের কাছে 30 মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে ।


মনে রাখবেন যে এই লোকেরা তাদের ব্র্যান্ড তৈরির জন্য একটি দুর্দান্ত কাজ করেছে। এই স্তরে পৌঁছাতে তাদের বহু বছর ধরে কঠোর পরিশ্রম করা হয়েছে।

Post a Comment