অ্যাফিলিয়েট মার্কেটাররা ব্লগের মাধ্যমে শিক্ষা।

একটি বিশাল, নিযুক্ত শ্রোতা যে কোনও ব্লগ বা ওয়েবসাইটের জন্য একটি অত্যন্ত মূল্যবান সম্পদ। আপনার বিষয়বস্তু পড়েন, দেখেন এবং যুক্ত হন এমন ব্যক্তি থাকা আপনাকে অ্যাফিলিয়েট আয় করতে সাহায্য করতে পারে।


শ্রোতা তৈরির সর্বোত্তম উপায় হল প্রথমে আপনার টার্গেট অডিয়েন্স কে প্রতিষ্ঠা করা, এবং আপনি প্রতিযোগীদের নিয়ে গবেষণা করে, আপনার ট্রাফিক পর্যবেক্ষণ করে এবং গ্রাহক এবং গ্রাহকদের সাথে কথা বলে প্রথম হাতে গবেষণা করে আপনার লক্ষ্য দর্শক খুঁজে পেতে পারেন ।


একবার আপনি এই গোষ্ঠীটি প্রতিষ্ঠা করলে, লক্ষ্যযুক্ত সামগ্রী এবং ইমেলের মাধ্যমে আপনার অনুগত অনলাইন দর্শকদের বৃদ্ধি এবং চাষ করুন । আপনার শ্রোতাদের আপনার বিষয়বস্তু পড়ার এবং যুক্ত করার একটি কারণ দিন এবং তারা আপনার প্রস্তাবিত পণ্যগুলি কেনারও কারণ খুঁজে পাবে।


3. একটি অ্যাফিলিয়েট প্রোগ্রামের জন্য সাইন আপ করুন।

অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করার সর্বোত্তম উপায় হল অ্যামাজন অ্যাসোসিয়েটস বা হাবস্পট অ্যাফিলিয়েট প্রোগ্রামের মতো একটি অ্যাফিলিয়েট প্রোগ্রামে সাইন আপ করা । সাইন আপ করার পর, আপনি একটি অ্যাফিলিয়েট লিঙ্ক পাবেন যেটিতে একটি অনন্য আইডি রয়েছে। আপনি তারপর আপনার সামগ্রীতে এই লিঙ্কটি ব্যবহার করতে পারেন।


অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগদানের ক্ষেত্রে সাধারণত কোন অগ্রগামী খরচ হয় না, তবে আপনার চলমান চলমান খরচগুলি নির্ভর করবে কিভাবে আপনি পণ্যগুলিকে প্রচার করতে চান। আপনি যদি কন্টেন্ট আউটসোর্স করতে বা বিজ্ঞাপন চালানোর জন্য বেছে নেন, তাহলে এই খরচগুলি আপনার পকেট থেকে বেরিয়ে আসবে।


4. কোন পণ্যগুলি প্রচার করতে হবে তা চয়ন করুন।

প্রচারের জন্য সঠিক পণ্য নির্বাচন করা, সঠিক কোম্পানির সাথে কাজ করা, সম্পর্ক বৃদ্ধি করা, এবং সামগ্রী আপডেট করা সবই অ্যাফিলিয়েট মার্কেটিং এ উৎকৃষ্ট হওয়ার মূল বিষয়।


প্যাট ফ্লিনের মতে , তার শ্রোতাদের মূল্য প্রদানের মাধ্যমে প্যাসিভ আয় তৈরির অন্যতম পথিকৃৎ, অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের ক্ষেত্রে দুটি গুরুত্বপূর্ণ নিয়ম রয়েছে:


শুধুমাত্র একটি অ্যাফিলিয়েট হিসাবে পণ্যগুলি সুপারিশ করুন যার সাথে আপনি অত্যন্ত পরিচিত। আপনি যদি পণ্যের প্রতি আত্মবিশ্বাসী না হন এবং মনে করেন না যে এটি মানুষকে সাহায্য করবে, তাহলে এটি প্রচার করবেন না।

কাউকে সরাসরি কোন পণ্য কিনতে বলবেন না। সর্বদা আপনার অভিজ্ঞতার উপর ভিত্তি করে এবং আপনি যা করেছেন তার প্রেক্ষিতে পণ্যগুলি সুপারিশ করুন।

যখন সঠিক পণ্য নির্বাচন করার কথা আসে, ডেভিড গঞ্জালেজ - একটি অ্যাফিলিয়েট ম্যানেজমেন্ট এজেন্সির প্রতিষ্ঠাতা, পরামর্শ দেন যে প্রচারের জন্য পণ্য নির্বাচন করার সময় আপনার এই তিনটি উপাদান সম্পর্কে চিন্তা করা উচিত:


আপনার শ্রোতা: পণ্য কি তাদের সাথে অনুরণিত হবে এবং তাদের কৃতজ্ঞ করে তুলবে আপনি এটি প্রচার করেছেন?

পণ্যের গুণমান এবং মূল্য: আপনি কি আপনার সেরা বন্ধুকে এটি কিনতে পরামর্শ দিবেন?

লাভজনকতা: অফারে কি অত্যন্ত প্রতিযোগিতামূলক রূপান্তর এবং অর্থ প্রদান রয়েছে?

এই সুপারিশগুলি পড়ার পরে, কোন পণ্য কি মনে আসে?


5. উল্লেখযোগ্য বিষয়বস্তু তৈরি করুন যা আপনার অধিভুক্ত পণ্যগুলিকে প্রচার করে।

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের সেরা সাফল্য দেখতে, আপনাকে প্রকৃত এবং উল্লেখযোগ্য বিষয়বস্তু তৈরি করতে হবে যা আপনার নির্বাচিত পণ্যগুলিকে প্রচার করে। আপনার পছন্দের পণ্যের একটি রাউন্ডআপ ব্লগ পোস্ট লিখুন। তুলনামূলক চার্ট তৈরি করুন যা অনুরূপ পণ্যের যোগ্যতা নিয়ে আলোচনা করে। বিভিন্ন ব্যবহারকারী এবং পণ্যের ভক্তদের বিভিন্ন মতামত প্রকাশের জন্য সাক্ষাৎকার নিন।


আপনি যে ধরণের সামগ্রী তৈরি করুন না কেন, এটি নিশ্চিত করুন যে এতে আপনার অনুমোদিত পণ্যগুলির খাঁটি পর্যালোচনা এবং উল্লেখ রয়েছে। আপনি নিজে ব্যবহার করেননি এমন পণ্য নিয়ে আলোচনা এবং প্রচার করা এড়িয়ে চলুন।


6. অপ্টিমাইজ এবং ট্র্যাক।

যখনই আপনার ভিজিটর আপনার অনন্য অ্যাফিলিয়েট লিঙ্কে ক্লিক করে, ক্রিয়াকলাপ ট্র্যাক করার জন্য তাদের ব্রাউজারে একটি কুকি োকানো হয়।


যখন তারা একটি লেনদেন করে যা একটি যোগ্য পদক্ষেপ (প্রোগ্রামের শর্তাবলীর উপর নির্ভর করে একটি বিক্রয় বা লিড ফর্ম জমা হতে পারে), বণিক এই ক্রিয়াটি রেকর্ড করতে এবং এটিকে একটি অনুমোদিত হিসাবে গুণিত করতে সক্ষম হয় যাতে তারা একটি করতে পারে পরিশোধ


আপনার নিজের অ্যাফিলিয়েট কন্টেন্ট ট্র্যাক করা উচিত, তাও দেখতে যে কোনটি ভাল পারফর্ম করেছে এবং আপনি কি উন্নতি ও প্রচার করতে পারেন। কোন বিষয়বস্তু আপনার শ্রোতাদের কাছে সবচেয়ে ভালভাবে প্রতিধ্বনিত হয় তা বোঝা আপনাকে ভবিষ্যতের অ্যাফিলিয়েট মার্কেটিং সুযোগের জন্য কোন বিষয়ে মনোযোগ দিতে হবে তা দেখাবে।


7. বেতন পান।

অর্থ প্রদানের ক্ষেত্রে বিভিন্ন কাঠামো রয়েছে, যা অনুমোদিত প্রোগ্রামের শর্তাবলীর উপর নির্ভর করে পরিবর্তিত হয়।


কোম্পানির কমিশন পরিশোধ সাধারণত মাসিক ভিত্তিতে দেওয়া হয়, কিন্তু এটি অনুমোদিত প্রোগ্রামের শর্তাবলীর উপর নির্ভর করে পরিবর্তিত হয়।


এটি একটি সাপ্তাহিক পরিশোধ হতে পারে অথবা আপনার করা সমস্ত লিড বা বিক্রির জন্য মাসিক পেমেন্ট হতে পারে।


যোগদানের জন্য একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম নির্বাচন করার সময় আপনি পরিশোধের কাঠামোর দিকে মনোযোগ দিতে চান, যা শেষ পর্যন্ত আপনার লক্ষ্যগুলির উপর নির্ভর করে।


আপনি কোম্পানির কমিশন কাঠামো বা পণ্য নির্মাতা বুঝতে চাইতে পারেন। আপনি কি প্রতি বিক্রয় কমিশন বা প্রতি সীসা উৎপাদিত কমিশন খুঁজছেন? আপনি একটি পুনরাবৃত্তি কমিশন বা এক বন্ধ পেমেন্ট খুঁজছেন?


আপনার লক্ষ্যগুলির উপর নির্ভর করে, আপনি কোন পণ্যটি চয়ন করবেন, আপনি কীভাবে পণ্যটি প্রচারের পরিকল্পনা করবেন সেইসাথে আপনি কতটা সময় এবং সম্পদ বিনিয়োগ করতে চান তা প্রভাবিত করবে।


উদাহরণস্বরূপ, যদি আপনি পেইড বিজ্ঞাপনের মাধ্যমে আপনার বিষয়বস্তু প্রচার করতে চান, তাহলে এটি আপনাকে খরচ করতে হবে। প্রতিটি বিষয়বস্তুর প্রচারে আপনি কতটা ব্যয় করেছেন বা প্রতিটি রেফারেন্স বিক্রয়ের জন্য আপনি কত কমিশন পাচ্ছেন তার বিপরীতে প্রতিটি ক্রয় তৈরি করতে আপনাকে তুলনা করতে হবে।


অথবা, যদি আপনার একটি ব্লগ এবং ওয়েবসাইট থাকে, তাহলে আপনাকে হোস্টিং এর জন্য অর্থ প্রদান করতে হবে। এই ক্ষেত্রে, এটি আপনার সমস্ত উল্লেখিত বিক্রয় জুড়ে একটি সমতল ফি হওয়া উচিত।


এই মার্কেটিং প্ল্যান জেনারেটরটি ব্যবহার করুন একটি বেসিক মার্কেটিং প্ল্যান চালু এবং চালু করার জন্য আপনাকে কতটা বিনিয়োগ করতে হবে তা গণনা করতে।


আপনি অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে কত উপার্জন করতে পারেন?

আপনি হয়তো ভাবছেন, প্রতিষ্ঠিত অধিভুক্তদের উপার্জন কি? (প্রতিষ্ঠিত অধিভুক্তরা যারা পূর্ণকালীন কাজ করে।) আচ্ছা, এটি পরিবর্তিত হয়। আমি দেখেছি সুপার অ্যাফিলিয়েটরা প্রতি মাসে $ 100,000 এর উপরে উপার্জন করে ।


একটি অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে অর্থ উপার্জন করা আপনি যা উপার্জন করছেন তার চেয়ে লাভ সম্পর্কে বেশি।


একটি অ্যাফিলিয়েট $ 5000/দিন উপার্জন করতে পারে অন্য কোন অ্যাফিলিয়েট $ 500/দিন কোন নগদ প্রবাহ ছাড়াই খারাপ হতে পারে কারণ প্রাক্তন তার আয়ের বেশিরভাগ অর্থ প্রদানের জন্য ব্যয় করতে পারে।


দিন শেষে, অ্যাফিলিয়েট হওয়ার আগে, আপনাকে আপনার প্রত্যাশাগুলি আপনার উপার্জনের সম্ভাবনার সাথে সামঞ্জস্য করতে হবে। আপনি কোন ধরনের শিল্প বা কুলুঙ্গিতে কাজ করেন এবং আপনি কোন ধরনের কাজ করেন তা নির্ভর করে আপনি কতটা করতে চান তার উপর।


আপনি যদি আপনার অ্যাফিলিয়েট প্রোডাক্টের প্রচারের জন্য অ্যাডওয়ার্ডস বা ফেসবুকের মত বিজ্ঞাপনে মনোনিবেশ করেন, তাহলে আপনি কত টাকা বিনিয়োগ করেন তা যতটা গুরুত্বপূর্ণ (যদি বেশি না হয়) আপনি কত উপার্জন করেন।


নতুনদের জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং

আমি প্রায়শই এই ভুল ধারণাটি শুনি: অ্যাফিলিয়েট মার্কেটিং মৃত ।


অনলাইন মার্কেটিং এর আজকের ল্যান্ডস্কেপে, লোকেরা প্রায়ই উল্লেখ করে যে এক্স এর কিছু বৈকল্পিক মৃত - এসইও, ইমেল, মোবাইল ইত্যাদি।


সময়ের পরীক্ষা বেশ ভালো পরীক্ষা; যদি কিছু কিছু সময়ের জন্য কাছাকাছি থাকে, তবে এটি কিছুক্ষণের জন্য আটকে থাকার একটি ভাল সুযোগ আছে।


সবকিছু বিকশিত হয়, এবং এমন কৌশল আছে যা ঠিক আগের মতো কাজ করে না। অ্যাফিলিয়েট মার্কেটিং, অবশ্যই, সেই নিয়মের ব্যতিক্রম নয়।


অ্যাফিলিয়েট মার্কেটিং একটি উন্নত-সমৃদ্ধ-দ্রুত স্কিম থেকে এমন কিছুতে বিকশিত হয়েছে যার জন্য আপনাকে আপনার কাজের প্রতিদান পেতে আপনার শ্রোতাদের সাথে সত্যিকারের বিশ্বাস গড়ে তুলতে হবে।

Post a Comment