অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করতে প্রস্তুত?

অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রামের মাধ্যমে অর্থ উপার্জন করা খুব বেশি ঝুঁকি না নিয়ে একটি নতুন রাজস্ব প্রবাহ যোগ করার একটি ফলপ্রসূ উপায় হতে পারে। এটা আপনার খরচ হবে সব আপনার সময়। ঘন্টা আগে বিনিয়োগ করে, আপনি পুরষ্কার সংগ্রহ করতে পারেন।


আপনি কি অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে অর্থ উপার্জন করতে পারেন?


অ্যাফিলিয়েট মার্কেটিং হোম থেকে আয় শুরু করার অন্যতম স্মার্ট উপায়। যেহেতু আপনাকে আপনার নিজের পণ্য তৈরি করতে হবে না বা শেষ গ্রাহকদের সাথে মোকাবিলা করতে হবে না, তাই এটি একটি সবচেয়ে সাধারণ পার্শ্ব-কাজ যা মানুষ অতিরিক্ত আয় করার জন্য গ্রহণ করে। এটি শুরু করার জন্য একটি খুব কম খরচের দিকের তাড়াহুড়ো, যদিও এর জন্য ধারাবাহিক কঠোর পরিশ্রমের প্রয়োজন হয়।

আমি কিভাবে টাকা ছাড়া এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারি?

যে কোনো ব্র্যান্ডের অধিভুক্ত হওয়ার জন্য সাইন আপ করার জন্য আপনার অর্থের প্রয়োজন নেই। আপনার অ্যাফিলিয়েট লিঙ্কগুলি প্রচার করার জন্য আপনার প্রচুর অর্থের প্রয়োজন নেই; আপনার প্রয়োজন শুধু সঠিক দর্শকদের কাছে পৌঁছানোর কৌশল - এটি হতে পারে জৈব সামাজিক মিডিয়া, সম্প্রদায়, গোষ্ঠী এবং এমনকি আপনার নেটওয়ার্কের মাধ্যমেও।

আমি কোথায় অ্যাফিলিয়েট পণ্য প্রচার করতে পারি?

অ্যাফিলিয়েট পণ্যের প্রচারের জন্য বেশ কয়েকটি উপায় রয়েছে। আপনার জন্য উপলব্ধ সম্পদের উপর ভিত্তি করে, আপনি নিম্নলিখিত কয়েকটি কৌশল নিয়ে পরীক্ষা করতে পারেন:

সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন চালান

আপনার দর্শকদের পণ্য সম্পর্কে শিক্ষিত করতে ব্লগিং ব্যবহার করুন

পণ্য সম্পর্কে ক্ষুদ্র-সামগ্রী তৈরি করতে আপনার সামাজিক অ্যাকাউন্ট/ পৃষ্ঠাগুলি ব্যবহার করুন

আপনার গ্রাহকদের সুপারিশ হিসাবে মাসিক ইমেইল বা নিউজলেটার পাঠান পণ্যের আশেপাশে সহায়ক ভিডিও তৈরি করুন অথবা তারা যে সমস্যার সমাধান করতে পারে

আপনার সাইটে ব্যানার এবং বোতাম যুক্ত করুন

গ্রাহকদের প্রোমো, কুপন, প্রণোদনা বা আনুগত্য পুরস্কার প্রদান করুন

অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য কোন পণ্যটি সেরা?

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য সেরা পণ্য বাজারের প্রবণতার সাথে পরিবর্তিত হয়। সাইন আপ করার সময়, সেই প্রোডাক্টগুলি সন্ধান করুন যা সেই মুহূর্তে মানুষ সক্রিয়ভাবে খুঁজছে বা কিনছে। সর্বাধিক জনপ্রিয় পণ্যগুলির মধ্যে রয়েছে:

স্বাস্থ্য এবং সুস্থতা পণ্য

ফ্যাশন এবং পোশাক

কম্পিউটারের যন্ত্রপাতি

বীমা

গাড়ী মালপত্র

বাইসাইকেল অ্যাড-অন

বোতল এবং প্রোটিন শেকার

ব্যাকপ্যাক


অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং এটি কিভাবে কাজ করে তা সংজ্ঞায়িত করার আগে, প্রথমে কিছু প্রসঙ্গ এবং দৃষ্টিকোণ থাকা গুরুত্বপূর্ণ।


আপনি দেখেছেন, এই মার্কেটিং মডেলটি তৈরি করা বিভিন্ন খেলোয়াড়রা এটির সাথে আলাদাভাবে জড়িত।


উদাহরণস্বরূপ, যদি আপনি এমন কেউ হন যিনি একজন অ্যাফিলিয়েট হতে চান - যাকে একজন পার্টনার বা প্রকাশকও বলা হয় - তাহলে আপনি সম্ভবত জানতে চান যে ব্র্যান্ডের অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দেওয়ার অর্থ কী, তাদের প্রচারের জন্য সর্বোত্তম অনুশীলন পণ্য বা পরিষেবা, আপনাকে কীভাবে এটি করার জন্য ক্ষতিপূরণ দেওয়া হয় ইত্যাদি।


এবং, যদি আপনিই হন, তাহলে আমাদের পার্টনার হাব ওয়েবসাইটে তথ্য এবং সম্পদ আপনার জন্য!


যাইহোক, যদি আপনি একটি ব্র্যান্ড  (ওরফে, একটি কোম্পানি, বণিক, খুচরা বিক্রেতা) হন, তাহলে অনুগ্রহ করে পড়ুন কারণ এই পৃষ্ঠার তথ্য আপনার মাথায় রেখে লেখা হয়েছে।

Post a Comment