অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে ইনকাম কিভাবে হয়।

অ্যাফিলিয়েট মার্কেটিং হল একটি মার্কেটিং স্কিম যেখানে একটি কোম্পানি সহযোগীদের বিপণন কৌশল থেকে তৈরি ব্যবসার জন্য অংশীদারদের ক্ষতিপূরণ দেয়।

ডিজিটাল মার্কেটিং, অ্যানালিটিক্স, এবং কুকিজ এফিলিয়েট মার্কেটিংকে বিলিয়ন ডলারের শিল্পে পরিণত করেছে।

সংস্থাগুলি সাধারণত প্রতি বিক্রয় প্রতি অধিভুক্তদের এবং কম ঘন ঘন ক্লিক বা ইম্প্রেশন দ্বারা অর্থ প্রদান করে।

তিনটি প্রধান ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং হল সংযুক্ত না হওয়া অ্যাফিলিয়েট মার্কেটিং, জড়িত অ্যাফিলিয়েট মার্কেটিং এবং সংশ্লিষ্ট অ্যাফিলিয়েট মার্কেটিং।

ইন্টারনেট অ্যাফিলিয়েট মার্কেটিং এর প্রাধান্য বৃদ্ধি করেছে। অ্যামাজন ( এএমজেডএন ) একটি অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম তৈরি করে অনুশীলনটিকে জনপ্রিয় করে তোলে যার মাধ্যমে ওয়েবসাইট এবং ব্লগাররা একটি ক্রয় করা হলে বিজ্ঞাপন ফি পাওয়ার জন্য একটি পর্যালোচিত বা আলোচিত পণ্যের জন্য অ্যামাজন পৃষ্ঠায় লিঙ্ক রাখে। এই অর্থে, অ্যাফিলিয়েট মার্কেটিং মূলত একটি পারফরম্যান্স মার্কেটিং প্রোগ্রাম যেখানে বিক্রির কাজটি একটি বিশাল নেটওয়ার্ক জুড়ে আউটসোর্স করা হয়।


অ্যাফিলিয়েট মার্কেটিং ইন্টারনেটের পূর্বাভাস দেয়, কিন্তু এটি ডিজিটাল মার্কেটিং , বিশ্লেষণ এবং কুকিজের বিশ্ব এটিকে বিলিয়ন ডলারের শিল্পে পরিণত করেছে। একটি অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম চালাচ্ছে এমন একটি কোম্পানি লিংকগুলি ট্র্যাক করতে পারে যা লিড নিয়ে আসে এবং অভ্যন্তরীণ বিশ্লেষণের মাধ্যমে দেখতে পায় যে কতজন বিক্রিতে রূপান্তরিত হয়।


বিজনেস ইনসাইডারের মতে, ই-কমার্স রাজস্বের 15% অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য দায়ী করা যেতে পারে।


একজন ই-কমার্স বণিক ইন্টারনেট ব্যবহারকারীদের এবং ক্রেতাদের একটি বৃহত্তর ভিত্তিতে পৌঁছাতে চায় একটি অধিভুক্ত ভাড়া নিতে পারে। একটি অনুমোদিত একাধিক ওয়েবসাইট বা ইমেইল মার্কেটিং তালিকার মালিক হতে পারে; একটি অ্যাফিলিয়েটের যত বেশি ওয়েবসাইট বা ইমেইল তালিকা থাকে, তার নেটওয়ার্ক তত বিস্তৃত হয়। ভাড়া করা অধিভুক্ত ই-কমার্স প্ল্যাটফর্মে প্রদত্ত পণ্যগুলি তাদের নেটওয়ার্কের সাথে যোগাযোগ করে এবং প্রচার করে। অধিভুক্ত ব্যানার বিজ্ঞাপন , টেক্সট বিজ্ঞাপন, বা তার ওয়েবসাইটে লিঙ্ক বা ক্লায়েন্টদের ইমেল পাঠানোর মাধ্যমে এটি করে। একটি পরিষেবা বা পণ্যের প্রতি দর্শকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য সংস্থাগুলি নিবন্ধ, ভিডিও এবং চিত্র আকারে বিজ্ঞাপন ব্যবহার করে।


যেসব দর্শক বিজ্ঞাপন বা লিঙ্কে ক্লিক করেন তাদের ই-কমার্স সাইটে পুন redনির্দেশিত করা হয়। যদি তারা পণ্য বা পরিষেবা ক্রয় করে, ই-কমার্স বণিক সম্মতিপ্রাপ্ত কমিশনের সাথে অনুমোদিত অ্যাকাউন্টে ক্রেডিট করে , যা বিক্রয় মূল্যের 5% থেকে 10% হতে পারে।


এই মডেলের লক্ষ্য হল বিক্রয় বৃদ্ধি এবং বণিক এবং অধিভুক্ত উভয়ের জন্য একটি জয়-জয় সমাধান তৈরি করা। সিস্টেমটি অনন্য এবং লাভজনক এবং ক্রমবর্ধমান জনপ্রিয় হয়ে উঠছে।


ইন্টারনেট এবং উন্নত প্রযুক্তি মডেলটি বাস্তবায়নে সহজ করে তুলছে। কোম্পানিগুলি উন্নত লিডগুলিতে কীভাবে ট্র্যাক এবং কমিশন প্রদান করে তা উন্নত করেছে। লিড এবং বিক্রয়গুলি ট্র্যাক করতে আরও ভালভাবে সক্ষম হওয়ায় তারা কীভাবে তাদের পণ্যগুলির উন্নতি বা আরও ভাল অবস্থান করতে পারে তাতে অবদান রাখে।


যারা অ্যাফিলিয়েট মার্কেটিং করতে আগ্রহী তারা কি জড়িত তা বোঝার পাশাপাশি সুবিধা এবং অসুবিধাগুলি থেকে উপকৃত হবে। অনুমোদিত সংস্থাগুলি তাদের অংশীদারদের যথাযথভাবে যাচাই এবং যোগ্যতা অর্জনের মাধ্যমে উপকৃত হবে। সামগ্রিকভাবে, এটি একটি স্বল্প খরচে, বিজ্ঞাপন পণ্য এবং পরিষেবার কার্যকর উপায়, ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি, এবং একটি ভোক্তা বেস প্রসারিত।


অ্যাফিলিয়েট মার্কেটিং এর ধরন

তিনটি প্রধান ধরনের অ্যাফিলিয়েট মার্কেটিং আছে: সংযুক্ত না হওয়া অ্যাফিলিয়েট মার্কেটিং, সংশ্লিষ্ট অ্যাফিলিয়েট মার্কেটিং এবং সংশ্লিষ্ট অ্যাফিলিয়েট মার্কেটিং। ঘ


সংযুক্ত না হওয়া অ্যাফিলিয়েট মার্কেটিং: এটি একটি বিজ্ঞাপনের মডেল যেখানে অ্যাফিলিয়েট তাদের যে পণ্য বা সেবার প্রচার করছে তার সাথে কোন সংযোগ নেই। তাদের কোন সম্পর্কিত সম্পর্কিত দক্ষতা বা দক্ষতা নেই এবং এটির কর্তৃপক্ষ হিসাবে কাজ করে না বা এর ব্যবহার সম্পর্কে দাবি করে না। এটি অ্যাফিলিয়েট মার্কেটিং এর সবচেয়ে অসংলগ্ন রূপ। সম্ভাব্য গ্রাহক এবং পণ্যের প্রতি সংযুক্তির অভাব অনুমোদনকারীকে সুপারিশ বা পরামর্শ দেওয়ার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়।

সম্পর্কিত অ্যাফিলিয়েট মার্কেটিং: নাম থেকে বোঝা যায়, সম্পর্কিত অ্যাফিলিয়েট মার্কেটিং এর সাথে অফিলিটের সাথে কিছু ধরণের সম্পর্কের সাথে একটি অ্যাফিলিয়েট দ্বারা পণ্য বা পরিষেবার প্রচার জড়িত। সাধারণত, সংযোগটি অ্যাফিলিয়েটের কুলুঙ্গি এবং পণ্য বা পরিষেবার মধ্যে থাকে। ট্রাফিক উৎপন্ন করার জন্য অ্যাফিলিয়েটের যথেষ্ট প্রভাব এবং দক্ষতা রয়েছে এবং তাদের কর্তৃত্বের স্তর তাদের একটি বিশ্বস্ত উৎসে পরিণত করে। অধিভুক্ত, যাইহোক, পণ্য বা পরিষেবার ব্যবহার সম্পর্কে কোন দাবি করে না।

জড়িত অ্যাফিলিয়েট মার্কেটিং: এই ধরনের মার্কেটিং এফিলিয়েট এবং তারা যে প্রোডাক্ট বা সেবার প্রচার করছে তার মধ্যে গভীর সংযোগ স্থাপন করে। তারা পণ্যটি ব্যবহার করেছে বা ব্যবহার করেছে এবং তারা আত্মবিশ্বাসী যে তাদের ইতিবাচক অভিজ্ঞতা অন্যরা শেয়ার করতে পারে। তাদের অভিজ্ঞতা হল বিজ্ঞাপন, এবং তারা তথ্যের বিশ্বস্ত উৎস হিসেবে কাজ করে। অন্যদিকে, যেহেতু তারা সুপারিশ প্রদান করছে, তাই অফার থেকে উদ্ভূত যেকোনো সমস্যার সাথে তাদের খ্যাতি আপোস করা যেতে পারে।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুবিধা এবং অসুবিধা

অ্যাফিলিয়েট মার্কেটিং বিজ্ঞাপন কোম্পানি এবং অ্যাফিলিয়েট মার্কেটারদের জন্য দারুণ পুরষ্কার দিতে পারে। কোম্পানি কম খরচে বিজ্ঞাপন এবং তার সহযোগীদের সৃজনশীল বিপণন প্রচেষ্টা এবং অতিরিক্ত আয় এবং প্রণোদনা উপার্জন করে অনুমোদিত সুবিধাগুলি থেকে উপকৃত হয় । অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য বিনিয়োগে রিটার্ন বেশি কারণ কোম্পানি শুধুমাত্র বিক্রিতে রূপান্তরিত ট্রাফিকের জন্য অর্থ প্রদান করে। বিজ্ঞাপনের খরচ, যদি থাকে, অ্যাফিলিয়েট বহন করে।

Post a Comment