আপনার ব্লগিং শুরু করার জন্য প্রয়োজনীয় জিনিসগুলি। 

ব্লগিং শুরু করা

আপনি কি ব্লগিং করতে চান ? যদি আপনার উত্তর হ্যাঁ হয় তবে কেবল আপনার এই পোস্ট পুরা পড়া উচিত, অন্যথায় আপনি এখান থেকে অন্য পোস্টে যেতে পারেন কারণ এই পোস্টটি মূলত নতুন ব্লগারদের জন্য লেখা। একই সাথে, তাদের ব্লগিংয়ের যাত্রা শুরুর আগে কোন জিনিসগুলির সবচেয়ে বেশি এবং প্রথমে প্রয়োজন তা তাদের কাছে ব্যাখ্যা করা হয়েছে।

আরও এগিয়ে যাওয়ার আগে, আমি আপনাকে এটি খুব ভাল করে বলতে চাই যে সামনের যাত্রা এতটা সহজ হতে পারে না। আপনাকে খুব কঠোর পরিশ্রম করতে হতে পারে, আপনি দীর্ঘ সময় হতাশ হতেও পারেন। আমি এটি বলছি কারণ আমি নিজেই আমার সাথে এই ধরণের সমস্ত অভিজ্ঞতা ঘটতে দেখেছি।


তবে আমি হাল ছাড়িনি এবং আজ আপনি দেখতে পাচ্ছেন আমি কোথায় আছি, উপায় দ্বারা, আমি এর জন্য Godশ্বরকে অনেক ধন্যবাদ জানাতে চাই কারণ এটি তাঁর অনুগ্রহ এবং আমার কঠোর পরিশ্রমের ফলাফল।


সুতরাং আপনি যদি আমার সাথে কঠোর পরিশ্রমের বিষয়ে বিশ্বাস করেন তবে বিশ্বাস করুন যে সাফল্য অবশ্যই আপনার পায়ে চুম্বন করবে। আমি আপনাকে যে বিষয়গুলি বলেছি সেগুলি কেবল ব্লগিংয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ very তাহলে আসুন শুরু করা যাক এবং জেনে নেওয়া যাক ব্লগিংয়ের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি ।



ব্লগিং সূর করনে কে লাইে কে জারুরী হ্যায়


এখানে আমি আপনাকে সেই সমস্ত জিনিসগুলির মধ্যে সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়গুলির সাথে পরিচয় করিয়ে দেব যা প্রথম কাজ হতে চলেছে যা আপনার ব্লগিং শুরু করার জন্য কার্যকর হবে। এর আগে, ব্লগিং কি, অবশ্যই পড়তে হবে।


1. লিখতে চাই

ব্লগিংয়ের জন্য সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়টি হল আপনার লেখাটি পছন্দ করা উচিত। আপনি যদি লেখা পছন্দ করেন না তবে ব্লগিংটি আকর্ষণীয় নাও পেতে পারেন। সুতরাং আপনি যদি লিখতে পছন্দ করেন তবে অবশ্যই আপনার অবশ্যই ব্লগিং শুরু করা উচিত।


ব্লগিং সহজ বলে মনে করবেন না কারণ এতে আপনার নিজের সমস্ত কিছু আপনাকে দিতে হবে। একই সময়ে, এটি উপরে থেকে খুব সহজ বলে মনে হচ্ছে তবে বাস্তবে তা নয়। লেখার সময়, আপনাকে এটি আবার লিখতে হতে পারে, প্রয়োজন হলে একই সময়ে এটি সম্পাদনা করার পাশাপাশি বিষয়বস্তু নিয়ে গবেষণা করার মতো অন্যান্য কাজও থাকতে পারে ।


আরেকটি বিষয় হ'ল আপনার শ্রোতাগুলি আপনার ব্লগ থিম বা কোনও অদ্ভুত শোনার নাম দ্বারা নয় যেভাবে আপনি লিখছেন by অতএব, আপনার শ্রোতা তৈরির সর্বোত্তম উপায় হ'ল নিবন্ধগুলি খুব ভাল লিখুন এবং একই সাথে তাদের আকর্ষণীয় করে তোলা। লোকেরা এ জাতীয় আরও দুর্দান্ত সামগ্রী পড়তে এবং ভাগ করে নিতে পছন্দ করে।


সুতরাং আপনি যদি লেখার জন্য আপনার আরও সময় ব্যয় করতে পারেন তবে অবশ্যই ভবিষ্যতে আপনি একজন ভাল হিন্দি ব্লগার হতে পারেন।


২. আপনার সঠিক সরঞ্জাম থাকা দরকার

দ্বিতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি একটি ডিভাইস। আপনার ব্লগে নিবন্ধ লিখতে আপনার একটি ডিভাইস দরকার। এটি স্মার্টফোন হোক বা কম্পিউটার বা ল্যাপটপ । দুর্দান্ত ডিভাইস থাকা আপনার পক্ষে খুব জরুরি।


আমি ব্লগিংয়ের জন্য সেই ডেস্কটপটি অনুভব করেছি কম্পিউটার বাল্যাপটপটি স্মার্টফোন বা মোবাইলের তুলনায় সেরা। এটি কারণ লেখার বাইরে ব্লগিংয়ে আপনারও অনেক কাজ আছে যার জন্য বড় পর্দার প্রচুর প্রয়োজন। এমন পরিস্থিতিতে আপনার জন্য একটি ডেস্কটপ বা ল্যাপটপ দুর্দান্ত ব্যবহার করতে পারে।


তবে আপনার ডেস্কটপ বা ল্যাপটপ না থাকলেও আপনি অবশ্যই আপনার স্মার্টফোন থেকে শুরু করতে পারেন। যদিও পরে আপনি অন্য ডিভাইস নিতে পারেন। আপনি যদি স্মার্টফোন থেকে ব্লগিং কীভাবে করবেন সে সম্পর্কে জানতে চান তবে নীচে একটি মন্তব্য লিখে আপনি বলতে পারেন যাতে আমরা আপনার জন্য একটি দুর্দান্ত নিবন্ধ এবং ভিডিও প্রস্তুত করতে পারি।


এর জন্য আপনার একটি ডোমেন দরকার

ব্লগিংয়ের জন্য তৃতীয় গুরুত্বপূর্ণ জিনিসটি একটি ভাল ডোমেন নাম । ডোমেন নাম আপনার ব্লগকে আলাদা পরিচয় দেয়। এ জাতীয় পরিস্থিতিতে আপনার ব্লগের জন্য একটি ডোমেন নাম চয়ন করা উচিত যা সংক্ষিপ্ত এবং ব্র্যান্ডেবল।


এটি কারণ একটি বৃহত বা জটিল ডোমেন নাম প্রায়শই কারও মনে থাকে না, আপনি যদি একটি ছোট ব্র্যান্ডেবল নাম ব্যবহার করেন তবে অবশ্যই এটি সবার নজরে আসে। যেহেতু আমাদের ব্লগের ডোমেন নাম " হিন্দাইম ডটকম "। এটি খুব ছোট এবং মনে রাখা সহজ।


এটির সাহায্যে আপনার ব্লগের জন্য এমন একটি ডোমেন নাম চয়ন করার চেষ্টা করুন, যা আপনার কুলুঙ্গি বা বিভাগের সাথে সম্পর্কিত, অর্থাৎ এটি আপনার ব্লগে যে বিষয়টি লিখতে চলেছেন তা হওয়া উচিত। এটি আপনার পক্ষে শ্রোতা তৈরি করা আরও সহজ করে তুলবে।


যেখানে ব্লগের হোস্টিং

চতুর্থ সর্বাধিক গুরুত্বপূর্ণ জিনিসটি আপনার ব্লগের জন্য একটি ভাল হোস্টিংয়ে আসে । এখন আপনি কোনও ডোমেইন নাম কিনেছেন, তারপরে আপনার ব্লগটি কোথাও হোস্ট করার জন্য আপনার একটি হোস্টিং পরিকল্পনা প্রয়োজন। এখান থেকে আপনি হোস্টিং কেনা যায় তা পড়তে পারেন।


হোস্টগেটর 50% ছাড়ের কুপন

আপনার তথ্যের জন্য, আমি আপনাকে বলি যে হোস্টিং দুটি ধরণের আছে। প্রথমটি ফ্রি হোস্টিং এবং দ্বিতীয়টি পেইড হোস্টিং । আপনি যদি প্রাথমিক পর্যায়ে থাকেন এবং আপনার একসাথে বিনিয়োগের জন্য খুব বেশি টাকা না থাকে তবে আপনি ফ্রি হোস্টিং বেছে নিতে পারেন তবে পরে আপনি ব্লগিংয়ের বিষয়ে সিরিয়াস হলে পেইড হোস্টিং ব্যবহার করতে হবে।


যাইহোক, ব্লগিংয়ের জন্য দুটি বড় প্ল্যাটফর্ম রয়েছে, একটি হ'ল ব্লগার এবং অন্যটি ওয়ার্ডপ্রেস। ব্লগার আসলে গুগলের একমাত্র প্ল্যাটফর্ম, যদিও এতে আপনাকে কোনও হোস্টিংয়ের দরকার নেই। যাইহোক, যখন ওয়ার্ডপ্রেস আসে, আপনার এটিতে আপনার ব্লগ হোস্ট করার জন্য একটি হোস্টিং দরকার।


আপনার তথ্যের জন্য, আপনাকে বলি যে হিন্দিমাইট নেট ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্মে রয়েছে। একই সাথে, আমরা আমাদের ব্লগ হোস্ট করার জন্য হোস্টিং ব্যবহার করি।


আপনি যদি আপনার ব্লগিং ক্যারিয়ার সম্পর্কে গুরুতর হন তবে আপনার কাছে অবশ্যই এই গুরুত্বপূর্ণ জিনিসগুলি ছিল। এগুলি ছাড়াও কিছু গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে যা সম্পর্কে আপনার বিশেষ যত্ন নেওয়া উচিত, যা সম্পর্কে আমরা অন্য একটি ব্লগ পোস্টে জানব।


এটি আপনার পক্ষে শ্রোতাদের সাথে সত্য হওয়া উচিত এটিও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়, যাতে আপনি তাদের সাথে আরও ভালভাবে সংযোগ স্থাপন করতে বা সংযোগ স্থাপন করতে পারেন। আপনাকে নিজের একটি স্টাইল বিকাশ করতে হবে, অন্য কারও অনুলিপি করার জন্য এটির জন্য মোটেও প্রয়োজনীয় নয়। এটি আপনার ব্লগ যা আপনার ব্যক্তিত্ব সম্পর্কেও বলে।


আমার মনে আছে যে শুরুতে আমি বলেছিলাম যে ব্লগিং খুব কঠিন , তবে এটি এমন একটি কঠিন কাজ যে আপনি চাইলে এটি উপভোগ করতে পারেন। এবং এর জন্য আপনাকে অবশ্যই ব্লগিং পছন্দ করতে হবে। তারা বলে যে আপনি যে কাজটি পছন্দ করেন তা করতে আপনি কখনই ক্লান্ত হয়ে উঠবেন না, একই সাথে আপনি এটি করে কাজ করার মতো বোধ করবেন না।


ব্লগিংয়ের জন্য কী প্রয়োজন?


আমি আশা করি আপনি  অবশ্যই ব্লগিংয়ের জন্য প্রয়োজনীয় জিনিসগুলি সম্পর্কে আমার নিবন্ধটি পছন্দ করেছেন liked আমার সর্বদা চেষ্টা হয়েছে যে হিন্দিতে ব্লগিং টিপস সম্পর্কিত সম্পূর্ণ তথ্য পাঠকদের কাছে সরবরাহ করার জন্য যাতে সেগুলি অন্য কোনও সাইট বা ওয়েবসাইটে দেখা যায় ।ইন্টারনেটে সেই নিবন্ধটির প্রসঙ্গে অনুসন্ধান করার দরকার নেই।


এটি তাদের সময় সাশ্রয় করবে এবং তারা এক জায়গায় সমস্ত তথ্যও পাবে। এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি সন্দেহ থাকে বা আপনি চান যে এটিতে কিছুটা উন্নতি হওয়া উচিত, তবে আপনি এটির জন্য কম মন্তব্য লিখতে পারেন।


আপনি যদি পেশাদার ব্লগিংয়ের জন্য গুরুত্বপূর্ণ এই পোস্টটি পছন্দ করেন বা কিছু শিখেন তবে দয়া করে এই পোস্টটি সামাজিক নেটওয়ার্কগুলিতে ভাগ করুন ফেসবুক , টুইটার এবং অন্যান্য সামাজিক মিডিয়া সাইটে শেয়ার করুন ।


Post a Comment